সতর্কবার্তা fiverr.com

সতর্কবার্তা! 🤚
ফাইবারে অনেকের অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাচ্ছে, তাই আমাদের আরেকটু বেশী সাবধান হতে হবে, নিচের পয়েন্টগুলি একটু লক্ষ রাখবেন...
১। আপনার ই-মেইলে অপরিচিত কোন মেইলের "লিঙ্কে" ক্লিক করবেননা।
২। ফাইবার সম্পর্কে কোন মেইল আসলে ই-মেইলের সেন্ডার থেকে দেখে নিবেন সেন্ডার fiverr.com ডোমেইন থেকে এসেছে কিনা।
৩। কোন লিঙ্কে কিক্ল করে ফাইবারে লোগিন করতে বললে করবেননা, সরাসরি ফাইবার ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্সে লোগিন করবেন।
৪। কোন বায়ার zip ফাইল বা .exe ফাইল ম্যাসেজে দিলে প্রথমেই ওপেন করবেন না, আগে ফাইলটি স্ক্যান করে নিবেন Anti-Virus দিয়ে।
৬। আপনার পিসিতে কোন একটা ভালো প্রিমিয়াম Anti-Virus ইন্সটল করে রাখবেন, Anti-Virus এর দাম খুব বেশীনা এক পিসির জন্য বছরে ৭০০-৮০০ টাকা, তিন পিসির জন্য ১৫০০-১৬০০ টাকা বছরে।
৭। আপনি যে ব্রাউজার দিয়ে ফাইবারে লোগিন করেন সেই ব্রাউজার থেকে উল্টা-পাল্টা ওয়েবসাইটে ভিসিট করা থেকে বিরত থাকুন। এছাড়া কিছুদিন পরপর ব্রাইসারের Cookies ক্লিয়ার করবেন।
যারা UpWork এ কাজ করেন তাদের জন্য উপরের পয়েন্টগুলো লক্ষ রাখতে হবে, এছাড়া UpWork এ Two Step Verification আছে, মানে অন্য পিসিতে লোগিন করতে চাইলে আপনার মোবাইলে কোড আসবে, সেটি ছাড়া লোগিন সম্ভব নয়, Two Step Verification একটিভ করে নিবেন UpWork এ যদি করা না থাকে। এছাড়া Security Questions system ফাইবার থেকে UpWork এ ভালো, কারণ Security Questions এর উত্তর ছাড়া UpWork এর অ্যাকাউন্ট এর কোন কিছু পরিবর্তন করা যায়না।
**যারা শুধু ফাইবারে কাজ করেন, আগেও বলেছি তারা অবশ্যই ফাইবারের পাশাপাশি বিকল্প উপার্জনের মাধ্যম তৈরি করে রাখাবেন, কারণ ফাইবারে আপনার অ্যাকাউন্ট কখন কি হবে সেটা আপনি নিজেও বুঝতে পারবেন না, এটা Freelancer দের জন্য সব চেয়ে ইন্সিকিউর মার্কেটপ্লেস, ফাইবার টার্মস আমাদের মেনে চলার পাশাপাশি উপরের Security বিষয় গুলিও আমাদের খেয়াল রাখতে হবে, কারণ.. কারণ... কারণ... খারাপ ভাইরাস 😈 (খারাপ মানুষ) আমাদের আশে পাশেই ঘুর ঘুর করছে অনবরত!
বার্তাটি শেষ হল।
গ্রুপের সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। 

No comments

Powered by Blogger.